প্রকৃত ধর্ম শিক্ষা যে পায় সে কখনো অন্য ধর্মকে, অন্য সম্প্রদায়ের মানুষকে ঘৃণা করতে পারে না।
তাই আমাদের জীবনে ধর্মীয় শিক্ষা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।
পবিত্র জুমাতুল বিদা এর উসিলায় আমাদের সবাইকে সঠিক জ্ঞান দিক, সুখী ও সমৃদ্ধ একটি বাংলাদেশ গড়ি।
ধর্ম পালনে ধর্মীয় ব্যাক্তি সবাই মৌলবাদী। আসলে মৌলবাদী বলতে কোন বিশেষ ধর্মকে বুঝায়না। বরং যে ব্যক্তি তার ধর্মের সকল মৌলিক বিষয়গুলিকে পুঙ্খানুপঙ্খভাবে পালন করেন, সেই মূলত মৌলবাদী।
এক্ষেত্রে আপনি মুসলিম ধর্মের মৌল বিষয়গুলিকে পুঙ্খানুপঙ্খভাবে পালন করে থাকলে আপনি একজন মুসলিম মৌলবাদী, আর আপনি একজন হিন্দু হয়ে থাকলে আপনি একজন হিন্দু মৌলবাদী। একই ভাবে বৌদ্ধ, খ্রিস্টান সহ সকল ধর্মের ক্ষেত্রে প্রযোজ্য।
প্রকৃত ধর্ম শিক্ষা যে পায় সে কখনো অন্য ধর্মকে, অন্য সম্প্রদায়ের মানুষকে ঘৃণা করতে পারে না। তাই আমাদের জীবনে ধর্মীয় শিক্ষা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। পবিত্র জুমাতুল বিদা এর উসিলায় আমাদের সবাইকে সঠিক জ্ঞান দিক, সুখী ও সমৃদ্ধ একটি বাংলাদেশ গড়ি। ধর্ম পালনে ধর্মীয় ব্যাক্তি সবাই মৌলবাদী। আসলে মৌলবাদী বলতে কোন বিশেষ ধর্মকে বুঝায়না। বরং যে ব্যক্তি তার ধর্মের সকল মৌলিক বিষয়গুলিকে পুঙ্খানুপঙ্খভাবে পালন করেন, সেই মূলত মৌলবাদী। এক্ষেত্রে আপনি মুসলিম ধর্মের মৌল বিষয়গুলিকে পুঙ্খানুপঙ্খভাবে পালন করে থাকলে আপনি একজন মুসলিম মৌলবাদী, আর আপনি একজন হিন্দু হয়ে থাকলে আপনি একজন হিন্দু মৌলবাদী। একই ভাবে বৌদ্ধ, খ্রিস্টান সহ সকল ধর্মের ক্ষেত্রে প্রযোজ্য।
0 Comments 0 Shares 701 Views 0 Reviews